লম্বা মানুষ জিন্নাতের খাটিয়া বহন করে ৮ জন - অজানা ১০১
,

ব্রেকিং

Post Top Ad

PropellerAdsPropellerAds

Wednesday, April 29, 2020

লম্বা মানুষ জিন্নাতের খাটিয়া বহন করে ৮ জন


লম্বা মানুষ জিন্নাতের খাটিয়া বহন করে ৮ জন

সুজাউদ্দিন রুবেল

দেশের সবচেয়ে দীর্ঘ মানুষ ছিলেন জিন্নাত আলী। তিনি ছিলেন ৮ ফুট ৬ ইঞ্চি লম্বা। আনুপাতিক হারে তার ওজনও ছিল অনেক বেশি। সাধারণত মানুষ মারা গেলে চারজন তার খাটিয়া বহন করে নিয়ে দাফন করতে যায়। জিন্নাত আলীর ক্ষেত্রে তা হয়নি। আটজনকে বহন করতে হয়েছে তার খাটিয়া।

তার জানাজায় উপস্থিত ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। তিনিও খাটিয়া নিজের কাঁধে বহন করেন।

মঙ্গলবার বিকেলে কক্সবাজারের রামু উপজেলার নিজ গ্রামের বাড়ি থোয়াইংগাকাটা বড় কবরস্থান জিন্নাতের জানাজা হয়। জানাজা শেষে ওই করবস্থানে দাফন করা হয়। জানাজায় করোনাভাইরাস সংক্রমণের ভয়ে বেশি মানুষের সমাগম হতে দেয়নি প্রশাসন।

জিন্নাত আলীর বাবা আমির হামজা জানান, তাদের স্থায়ী নিবাস রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিলে। দুই মাস ধরে নিজবাড়িতে অসুস্থ ছিলেন জিন্নাত আলী। অবস্থা গুরুতর হলে তাকে ২১ এপ্রিল প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরো অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চট্টগ্রামে হাসপাতালে ভর্তির পর অবস্থা সংকটাপন্ন হলে তাকে নিউরোলজি বিভাগে নেওয়া হয়।

নিউরো সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক নোমান খালেদ চৌধুরীর বরাত দিয়ে আমির হামজা বলেন, জিন্নাতের মস্তিষ্কে একটা বড় টিউমার ছিল। সোমবার সন্ধ্যার পর জিন্নাতের অবস্থার অবনতি ঘটে। মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।

জিন্নাতের বাবা আক্ষেপের সুরে বলেন, জিন্নাতের বিয়ে হয়নি। অনেক চেষ্টা করেও বিফল হয়েছেন। মেয়ে খুঁজে পাননি। অভাবে যথাযথ চিকিৎসাও করাতে পারেননি।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক ও রামু উপজেলা নিবার্হী অফিসার অনেক সহায়তা করেছেন। এছাড়া আরো অনেকে সহায়তা করেছেন বলে জানান তিনি।

করোনাভাইরাস সংকমণরোধে কক্সবাজার জেলা লকডাউন থাকায় লাশ দেখতে এলাকায় মানুষ ঢুকতে দেওয়া হয়নি। গর্জনিয়া ইউনিয়নের বাসিন্দারা আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারির কারণে জানাজায় সম্পৃক্ত হতে পারেনি।

গর্জনিয়া বড়বিল এলাকার নিজ বাড়িতে জানাজার জন্য একটি  খাটিয়ায় করে মৃতদেহ বহন করে নিয়ে আসে সংসদ সদস্য কমলসহ আটজন।।

২৪ বছর বয়সে জিন্নাত আলীর মৃত্যু হয়। তার পরিবারে রয়েছে মা-বাবা, দুই ভাই ও এক বোন।

 

ঢাকা/বকুল

1 comment: